Thursday, August 1, 2013

Free Download Manager (FDM) ; IDM এর মতোই বিকল্প একটি ভালোমানের ভিডিও ডাউনলোডার!


Free-Download-Manager-3.0-Build-871

Free Download Manager (FDM) হয়ত অনেকেই এর নাম শুনছেন তবু খুব বেশী একটা নই। আসুন (FDM) সম্পর্কে কার্যকারীতা জেনে নিই-
rapidshare_add_download
১। এটি ব্যবহার করতে আপনাকে কোন রকম প্যাচ/সিরিয়াল/রেজি: করা লাগবেনা। এটি সম্পূর্ণ ফ্রি ও ওপেন সোর্স মুক্ত। যে কেউ এটিকে ডেভেলপ করতে পারে।
২। এটি যে কোন ব্রাউজারে মানান সহভাবে কাজ করে। তাছাড়া পিসি স্লো হবার ভয় নাই। এবং যে কোন অপারেটিং সিস্টেমে সমানভাবে কাজ করবে।
৩। যারা টরেন্ট ফাইল ডাউনলোড করার জন্য বিভিন্ন সফট: ব্যবহার করে থাকেন। তারা (FDM) ব্যবহার করেন তাহলে অন্যটি ব্যবহার করা লাগবে না। আরেকটি ব্যাপার (FDM)এর মাধ্যমে যে কোন ফাইল, টরেন্ট ফাইল, ভিডিও-অডিও ফাইল অত্যন্ত ফাস্ট গতিতে ডাউনলোড করতে পারবেন।
images
৪। বর্তমানের পরীক্ষার সমীপে দেখা গেছে (FDM) আইডিএম অপেক্ষা অধিক কার্যকারী । ডাউনলোড গতি অনেক ফাস্টেড। তাছাড়া আইডিএম থেকে এর ডাউনলোড গতি প্রায় ৪০% বেশী। যেমন-আমি নিজেও আইডিএম এর পাশাপাশি (FDM) ব্যবহার করছি। কিন্তু গতি দেখেছি আইডিএম থেকে অনেক ভালো।
৫। এর ইন্টারফেস অনেক সহজ-সরল। কোন বিরক্তিভাব প্রকাশ করবেনা। এখানে যে কোন ফাইলকে শিডিউলভাবে ডাউনলোড করতে পারবেন। তাছাড়া এটি যে কোন মডেমে সমানভাবে কাজ করে।
৬। যারা মজিলা ফায়ারফক্স ২২ ভার্সন ও গুগল ব্যবহার করছেন তাদের সেখানে খুবই ভালভাবে কাজ করবে।
Free Download Manager 3.0-20100201-152653
(FDM) সম্পর্কে আরো বিস্তারিত জানতে এবং ডাউনলোড করতে তাদের অফিসিয়াল সাইট হতে ঘুরে আসতে পারেন-
ifacuh-21
যারা (FDM) পূর্বে ব্যবহার করেন নাই এবং বর্তমানে ব্যবহার করবেন তাদের অবশ্যই এটি ভাল লাগবে ও কাজে দিবে। এবং অপরিদকে যারা ক্রাক বা প্যাচ ফাইলের পরিবর্তে সম্পূর্ণ ঝামেলা মুক্ত ডাউনলোডার হিসাবে ব্যবহার করতে চান তারা (FDM) কেই বেছে নিতে পারেন  সবার সুস্থতা কামনা করছি। -আল্লাহ্ হাফেজ-

No comments:

Post a Comment