Wednesday, August 7, 2013

জেনে নিন কিভাবে আপনি আপনার ওয়েবসাইট বা ব্লককে হ্যাকারের হাত থেকে মুক্ত রাখবেন ; How To You protect your Website & Blog From Hackers !!!


বিছমিল্লাহির রাহমানির রাহীম
পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি ।আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।
ওয়ার্ডপ্রেস একটি ওপেন সোর্স কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম হওয়ার কারণে ওয়ার্ডপ্রেস হ্যাকারদের একটি বড় টার্গেট হয়ে দাঁড়ায়। এই পৃথিবীতে পুরো ইন্টারনেট দুনিয়ার বেশির ভাগ সাইটই হল ওয়ার্ডপ্রেস সাইট ।  আর এই কারণেও ওয়ার্ডপ্রেস হ্যাকারদের একটি বড় লক্ষ বস্তু। তবে কিছু পদ্ধতি অনুসরণ করলে ওয়ার্ডপ্রেস সাইট হ্যাকিং রোধ করা যায়।  তবে কিছু পদ্ধতি অনুসরণ করলে ওয়ার্ডপ্রেস সাইট হ্যাকিং রোধ করা যায়।
wordpress1
হ্যাকিং রোধে যা করতে হবে, কিছু নিয়ম কানুন মেনে চললে হ্যাকিং থেকে অনেকটাই রক্ষা পাওয়া যায়, তবে কোন সাইটই ১০০ভাগ নিরাপদ নয়। আর কেউ চ্যালেঞ্জ করে বলতেও পারবেন না যে আমার সাইটটি হ্যাকিং করা সম্ভব নয়। অ্যাপল, সনির মত আরও অনেক নামি দামি সাইটও হ্যাকিং এর শিকার হয়েছে। আর তাই বলে আমাদের ওয়েবসাইট তৈরি করা বন্ধ করে দিতে হবে? না, হ্যাকিং এর শিকার যাতে না হয় সেই সব বেবস্থা নিয়ে আমাদের এই জগতে প্রবেশ করতে হবে। কিভাবে ওয়ার্ডপ্রেস সাইট হ্যাকিং থেকে বাঁচানো যায় অর্থাৎ ওয়ার্ডপ্রেস সাইটে কিভাবে সিকিউরিটি দেওয়া যায় এই সবই আলোচনা করা হয়েছে এই ইবুকে। আশা করি এই ইবুকটি আপনাদের কাজে লাগবে, ধন্যবাদ।
এটা rar file এ আছে । আপনারা extract করে তারপর ব্যবহার করতে পারবেন।
আপনারা সবাই ভালো থাকবেন । আল্লাহ হাফেজ।

No comments:

Post a Comment